শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

প্রাণি সম্পদ বিকাশের জন্য অতিতের সকল রের্কড ভেঙে ফেলা হয়েছে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আনোয়ার শীর্ষ সংবাদ
  • প্রকাশের সময়ঃ শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৩৩ জন দেখেছেন

প্রানী সম্পদ সেক্টরের বিকাশের জন্য অতিতের সকল রের্কড ভেঙে কাজ করছে সরকার। গত দুইটি বছর কোরবানিতে ভারত থেকে  গরু মহিশ ভেড়া কোন কিছু আনতে দেইনি। আমদানি সুল্ক বাড়িয়ে দিয়েছি যে কারনে গরু আমদানি বন্ধ হয়েছে  যে কারনে বেসরকারি খাতে প্রাণি সম্পদের এ্যতো বেশি বিস্তার ঘটেছে। ফলে চাহিদার পরও অতিরিক্ত থেকে যাচ্ছে যা এই সরকারের কারনে সম্ভব হয়েছে ।প্রাণি সম্পদ বান্ধব সরকার শেখ হাসিনা, তিনি পরিকল্পনা নিয়েছেন আমরা বাহির থেকে কোন মাংস আমদানি করবোনা আমাদের উৎপাদিত মাংস বিদেশে রপ্তানি করবো।


সকালে মন্ত্রী শ ম রেজাউল করিম উপজেলা প্রাণি সম্পদ দপ্তর কতৃক আয়োজিত সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ মেলার উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। এ সময় মন্ত্রী শিক্ষিত বেকার যুবকদের চাকুরীর পিছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার পরামর্শদেন। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন ।মন্ত্রী আরো বলেন, বৈশ্বিক মহামারির মধ্যেও অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার খামারিদের ত্রাণ সহায়তা দিয়েছেন।

উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি ইনচার্জ তাপস ঘোষ এবং ভেটেরিনারি সার্জন শওকত রানার ব্যাবস্থাপনায় নেছরাবাদ ঊপজেলা নির্বাহী অফিসার মো.মোশারেফ হোসেন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো. আমজাদ হোনে মৃধা জেলা প্রানী সম্পদ অফিসার পিরোজপুর, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হামিদ পোর্টি এ্যাসোসিয়েশনের নেত্রীবৃন্দ প্রমুখ। বিকেলে মন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব বর্ষ ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ও জেলেদের মাঝে গবাদী পশু বিতরণ করেন।

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT