বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম
ড্রাগন চাষে সফলতার নতুন গল্প নেছারাবাদের চাষীদের। দৈনিক শীর্ষ সংবাদ সাম্প্রদায়ীক সম্প্রীতির বন্ধন অটুট রেখে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে ——মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী নাদিরা বেগমের শারীরিক সুস্থতা কামনায় এনপিপির  দোয়া মোনাজাত বিনা প্রতিদ্বন্দিতার নির্বাচন গণতন্ত্রের বিকাশ নষ্ট হচ্ছে -শেখ ছালাউদ্দিন ছালু নেছারাবাদের মশারি শিল্পকে টিকিয়ে রাখতে দরকার সরকারি সহযোগি।দৈনিক শীর্ষ সংবাদ আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন পিরোজপুর জেলা প্রশাসক পল্লীবিদ্যুতের যন্ত্রাংশ ও শ্রমিকদের থাকার স্থান এখন স্কুল নেছারাবাদে স্কুলঘরে মটর সাইকেলের গোডাউন স্বরূপকাঠিতে মৎস্যজীবিদের সঙ্গে মত বিনিময় সভা নেছারাবাদে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষাণ/কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

মাদ্রা পল্লি মঙ্গল স্কুলে এস,এস,সি ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ 

আনোয়ার শীর্ষ সংবাদ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২১৫ জন দেখেছেন

নেছারাবাদে এস,এস,সি পরিক্ষার্থীদের ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে মাদ্রা পল্লি মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের বিরুদ্ধে। বিদ্যালয়টির বিজ্ঞান বিভাগে জনপ্রতি ৩ হাজার টাকা,মানবিক ও বানিজ্যিক বিভাগে শিক্ষার্থী প্রতি ২৭৫০ টাকা করে ফি নেয়া হয়েছে। ফি আদায়ে কোন শিক্ষার্থীদের রিসিভ দেয়নি বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে, এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বাদল কুমার নাগ, বলেন, কত ফি নেয়া হয়েছে তা একমাত্র বোর্ড, এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কারো কাছে জবাবদিহি করতে রাজি না বলে তিনি এ প্রতিবেদককে জানান। তিনি আরো বলেন, অতিরিক্ত ফি নেয়ার ব্যপারে কেহ আপনাদের বলে থাকলে পারলে আমার সামনে আনেন।

নাম না প্রকাশ শর্তে ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর অভিভাবক জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবসময় সেচ্ছাচারিতায় যখন যা খুশি করেন। ফি এর ব্যাপারে কিছু জানতে চাইলে যাচ্ছে তাইভাবে অপমানিত হতে তার কাছে। তাই ওই শিক্ষকের রোসানলে পড়ে যাতে ছেলে মেয়েদের শিক্ষা জীবনে কোন প্রভাব না পড়ে, সে কথা মাথায় রেখে প্রধান শিক্ষকের বেধে দেওয়া টাকা দিয়ে ফরম পূরন করতে বাধ্য হয়েছি।

বিদ্যালয়ের স্থানীয় কয়েকজন শুভাকাঙ্খিরা জানান, বিদ্যালয়ে কোন কমিটি নেই। প্রধান শিক্ষক বাদল কুমার নাগ নিজের সুবিধানুযায়ি আসেন যান। তার কাছে কেহ বিদ্যালয়ের সচ্ছ হিসাব নিকাশের কথা জানতে চাইলেও তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গির আলম বলেন, ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়ের কোন সুযোগ নেই। তিনি যদি আইন অমান্য করে ফরম পূরনে অতিরিক্ত ফি নিয়ে থাকেন; অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারফ হোসেন বলেন, বোর্ড নির্ধারিত ফি ব্যাতিরিকে কোন ক্রমেই অতিরিক্ত ফি আদায়ের সুযোগ নেই। তারপরও ওই শিক্ষক যদি বেশি ফি নিয়ে থাকেন অভিভাবকরা জানালে খোজ নিয়ে অবশ্যই ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT