বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
ড্রাগন চাষে সফলতার নতুন গল্প নেছারাবাদের চাষীদের। দৈনিক শীর্ষ সংবাদ সাম্প্রদায়ীক সম্প্রীতির বন্ধন অটুট রেখে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে ——মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী নাদিরা বেগমের শারীরিক সুস্থতা কামনায় এনপিপির  দোয়া মোনাজাত বিনা প্রতিদ্বন্দিতার নির্বাচন গণতন্ত্রের বিকাশ নষ্ট হচ্ছে -শেখ ছালাউদ্দিন ছালু নেছারাবাদের মশারি শিল্পকে টিকিয়ে রাখতে দরকার সরকারি সহযোগি।দৈনিক শীর্ষ সংবাদ আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন পিরোজপুর জেলা প্রশাসক পল্লীবিদ্যুতের যন্ত্রাংশ ও শ্রমিকদের থাকার স্থান এখন স্কুল নেছারাবাদে স্কুলঘরে মটর সাইকেলের গোডাউন স্বরূপকাঠিতে মৎস্যজীবিদের সঙ্গে মত বিনিময় সভা নেছারাবাদে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষাণ/কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ফজরের নামাজের মাধ্যমে মসজিদগুলো খুলে দেয় সৌদি আরব।দৈনিক শীর্ষ সংবাদ

সংগ্রহীত সূত্র নিউজ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ রবিবার, ৩১ মে, ২০২০
  • ৪৭৮ জন দেখেছেন

করোনাভাইরাসে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর সৌদি আরবে মসজিদে নববীসহ ৯০ হাজারের বেশি মসজিদ খুলে দেয়া হয়েছে।

সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের বরাতে আরব নিউজ এবং সৌদি গেজেট জানায়, রোববার ফজরের নামাজের মাধ্যমে মসজিদগুলো খুলে দেয়া হয়। যদিও আযানের আগে থেকেই মুসল্লিরা মসজিদে হাজির হন।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে এসব মসজিদ খোলার বিষয়ে ইতিমধ্যে গত কয়েকদিন থেকেই মসজিদগুলোর রক্ষণাবেক্ষণ, পরিষ্কার পরিছন্নতা, স্যানিটেশন প্রক্রিয়া শেষ করে মসজিদগুলো।

অসুস্থ, বৃদ্ধ এবং ১৫ বছরের কম বয়সী শিশুদের মসজিদে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। মসজিদগুলোতে প্রবেশের সময় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়া একে অপরের সাথে কোলাকুলি ও হ্যান্ডশেক করা থেকে বিরত থাকতে মসজিদে আগত মুসল্লীদের পরামর্শ দেয়া হয়েছে।

প্রাথমিকভাবে পবিত্র নগরী মক্কার মসজিদগুলো খোলা হচ্ছে না বলে জানিয়েছেন ইসলামিক বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আল-শাইখ। তিনি বলেন, সৌদি আরবের শীর্ষস্থানীয় ও ওলামা কাউন্সিলের পরামর্শে কোভিড-১৯ এর বিষয়ে সতর্কতামূলক নির্দেশনাবলী প্রচারের লক্ষ্যে ইসলামী বিষয়ক মন্ত্রণালয় এর ডিজিটাল ওয়েবসাইটগুলি ছাড়াও সমস্ত মিডিয়া, আউটলেট, টিভি চ্যানেল, সংবাদপত্র এবং অনলাইন নিউজ প্লাটফর্ম গুলিতে প্রচার চালাচ্ছে।

এছাড়া মসজিদে জামাতের পর দোয়া বিশেষ করে জুমার নামাজের খুতবায় এসব বিষয়ে সতর্কতামূলক এবং সাধারণ মানুষকে সচেতন করার পরামর্শ দেয়া হয়েছে ইমামদের।

সৌদি আরবে কারফিউ শিথিল করার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক স্থানীয় এবং প্রবাসীদের ঘরের বাহিরে অবস্থান করার সময় অবশ্যই মুখে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। অন্যথায় স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর দ্বারা আইন লঙ্ঘনকারী ১ হাজার রিয়াল জরিমানা করার বিধান জারি করা হয়েছে।

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT