শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন

নেছারাবাদে দখল করে নেয়া রেকর্ডীয় খাল উদ্ধার

আনোয়ার শীর্ষ সংবাদ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৯৭ জন দেখেছেন
Exif_JPEG_420

পিরোজপুরে নেছারাবাদ উপজেলায় স্বরূপকাঠি  পৌসরভার ৩নং ওয়ার্ডের ইসলাম হাজী বাড়ির উত্তর পাশের দখল করে নেয়া রেকর্ডিয় খালটি উদ্ধারে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) মো. বশির গাজী। ঐ এলাকার সাবেক কাউন্সিলর আব্দুল মালেক খালটিতে বালু ভরাট করে  খালের  একটি অংশ বিক্রি করেছিলো। স্থানীয় লোকজনের লিখিত অভিযোগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেদখল হওয়া প্রায় ২০০ ফুট খালটি উদ্ধার করেন।

এ বিষয় ইউনিয়ন তহশিলদার আলতাব হোসেন  বলেন, ইসলাম হাজী বাড়ির উত্তর পাশের ২০০ ফুট খালটি সাবেক কাউন্সিলর মালেক মিয়া দখল করে রেখেছিলেন। এসিল্যান্ডে স্যারের নেতৃত্বে সরকারি সার্ভেয়ার নিয়ে মাপজোপ করে খালটি উদ্ধার করা হয়েছে।

Exif_JPEG_420

উদ্ধার অভিযান কালে নেছারাবাদ সহকারী কমিশনার (ভূমি) মো. বশির গাজী জানান, উপজেলার শতাধিক খাল বিভিন্ন জায়গা থেকে দখল হচ্ছে। সরকারি দখলকৃত খাল উদ্ধার করে এলাকার পরিবেশ ফিরেয়ে আনব। দখলদার যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। খাল উদ্ধারের অভিযান অব্যাহত আছে।

উল্লেখ্য নেছারাবাদে ৪১০টি খাল উল্লেখ আছে। বাস্তবে সেগুলো ভরাট করে অনেকই নির্মাণ করছেন স্থাপনা বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠান। দখলকৃত ওইসব খালের সন্ধান মেলা দুস্কর হলেও কালের স্বাক্ষী হয়ে খালগুলো বেঁচে আছে কেবল সরকারের জরিপকৃত নকশা পর্চায়।এ রিপোর্ট লেখা পর্যন্ত খালটি উদ্ধারের কাজ চলছিলো।

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT