শনিবার, ১৯ জুন ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
চাখার ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী মামুনের গণসংযোগ মিথ্যা ও অসত্য সংবাদ প্রকাশে এনপিপির প্রতিবাদ নেছারাবাদে আনসার ভিডিপি প্রতিরক্ষা বাহিনীর নতুন ভবনের উদ্বোধন।দৈনিক শীর্ষ সংবাদ প্রাণি সম্পদ বিকাশের জন্য অতিতের সকল রের্কড ভেঙে ফেলা হয়েছে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বরূপকাঠিতে কিশোরী ধর্ষন ও অপহরণের পৃথক মামলায় গ্রেফতার – ২ স্বরপকাঠিতে তুচ্ছ ঘটনায় সালিশির নামে মারধরের অভিযোগ স্বরূপকাঠিতে প্রতারকের খপ্পরে দুই বিকাশ এজেন্টের খোয়া গেল ৬১হাজার টাকা মন্ত্রীর একান্ত চেষ্টায় সন্ধ্যা নদীর ভাঙ্গনরো‌ধের কাজ দ্রুত এ‌গি‌য়ে চল‌ছে।দৈনিক শীর্ষ সংবাদ ন্যাশনাল পিপলস্ যুব পার্টির কমিটি ঘোষণা। স্বরপকাঠিতে আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্ট করন বিষয়ক সচেতনতা মুলক সেমিনার।দৈনিক শীর্ষ সংবাদ

নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ । দৈনিক শীর্ষ সংবাদ

শফিক টুটুল , নাজিরপুর প্রতিনিধি
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৫ মে, ২০২১
  • ১০৬ জন দেখেছেন

পিরোজপুরের নাজিরপুরে ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নের বর্তমান নব্য আওয়ামীলীগের নেতা চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে ব্যপক অনিয়ম, দূর্নীতি,অর্থ আত্মসাত,ভুমি দখল,পরিষদ থেকে পরিচয়পত্র,ওয়ারিশ সনদপত্র,জন্ম নিবন্ধন বাবদ সাধারন জনগনের নিকট থেকে উৎকোচ গ্রহনের বিস্তর অভিযোগ পাওয়া গেছে। উপজেলা আওয়ামীলিগের সভাপতি অত্র ইউনিয়নের ৬ বার জনগনের প্রত্যক্ষ ভোটে নির্বাচিতজনপ্রিয় চেয়ারম্যন আ. মালেক বেপারী ২০১৭ সালের ১৪ নম্ভেবর মৃত্যু বরন করায় উক্ত ইউনিয়নটি শুন্যহয়।

এনজিওর চাকুরী ছেড়ে দিয়ে আওয়ামীলিগের রাজনীতিতে সক্রিয় না থেকে ও হিন্দু অধ্যুষিত এলাকা হিসেবে এই ইউনিয়নটি চিহ্নিত হওয়ায় আওয়ামীলিগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে ২০১৮ সালের ১৬ এপ্রিলে অনুষ্ঠিত উপনির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন এই উত্তম কুমার মৈত্র। চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার ভাগ্য বদলে যায়,ফিরে তাকাতে হয়নি আর পিছনের দিকে।একের পর এক অনিয়ম,দূর্নীতি,অর্থ আৎসাত,ভুমি দখল করে এক বছর যেতে না যেতেই তিনি শ্রীরামকাঠী বন্দর সংলগ্ন ভীমকাঠীতে গড়ে তোলেন কোটি টাকা ব্যয়ে তিন তলা সাদৃশ্যমান পাকা ভবন। অবৈধ ভাবে অর্থ আত্মসাত করে বিত্তবান হওয়ার অহংকারে এমনকি তার নির্মম নির্যাতনের শিকার তার জন্মদাতা পিতা,আপন বোন ও বোন জামাই। চেয়ারম্যানের অনিয়ম ও দূর্নীতির কারনে পরিষদের ১২ জন ইউপি সদস্যের মধ্যে ১১ জন ইউপি সদস্য জেলা প্রশাসক বরাবরে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে তার দূনির্তীর চিত্র তুলে ধরে লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগ সুত্রে জানা যায়,নৈলতলা গ্রামের জ্যোতি প্রকাশ বেপারীর বাড়ির নিকট আয়রন ব্রিজ মেরামত বাবদ ২ লক্ষ টাকা,খেজুরতলা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন আয়রন ব্রিজ মেরামত বাবদ ১লক্ষ ৬০ হাজার টাকা ইউনিয়ন পরিষদ কতৃক বরাদ্দ করে কোন কাজ না করে পুরো টাকা আত্মসাত করে। এলজিএসপির-৩ এরআওতায় প্রতি বছর বরাদ্দকৃত ২০ লক্ষ টাকা ইউপি সদস্যদের সাথে কোন আলাপ আলোচনা ছাড়াই নিজের খেয়াল খুশি মত এক প্রকল্পের কাজ অন্য প্রকল্পের ছবি দেখিয়ে সকল টাকা আত্মসাত করার অভিযোগ রয়েছে।

মধুরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নিকট আয়রন ব্রিজ মেরামতের প্রকল্প দেখিয়ে কোন কাজ না করে পুরো টাকা নিজেই আৎসাত করেছেন বলেও অভিযোগ রয়েছে। ইউনিয়নের উন্নয়ন মুলক কাজ টিআর-কাবিখা বাস্তবায়নের জন্য বরাদ্দকৃত অর্থ থেকে ইউপি সদস্যদের ৩০ ভাগ অর্থ উৎকোচ হিসেবে চেয়ারম্যানকে দিতে হয়।বয়স্ক ভাতা,বিধবা ভাতা,পঙ্গু ভাতা,হরিজন ভাতা,মৎস্য ভিজিএফ কার্যক্রম,দুস্থদের সাহায্যের তালিকা, গভীর নলকুপ,ওয়ারিশ সনদপত্র প্রদানে তার বিরুদ্ধে রয়েছে বিপুল পরিমান অর্থ বানিজ্যের অভিযোগ। এ ছাড়া ইউনিয়নের বিভিন্ন শালিস বৈঠক থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। ভুক্তভোগীরা ইউনিয়নের সচেতন মহলের নিকট অভিযোগ করেও কোন সমাধান পায়নি। চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের পিতা প্রফুল রঞ্জন মৈত্র ফেজবুক লাইভে এসে পুত্রের অনিয়ম ও দুর্নীতির চিত্র জনসম্মুখে তুলে ধরেন এবং বলেন আমার স্ত্রী মারা যাবার পর এই উত্তম আলমারী ভেংগে ৭ লক্ষ টাকা ও চাকুরীর প্রয়োজনীয় কাগজ পত্র,জায়গা জমির দলিল সব নিয়ে যায়। তিনি বর্তমানে খুব অসহায় অবস্থায় জীবন যাপন করছেন। তিনি তার পুত্রের এহেন অপরাধের জন্য ফেসবুক লাইভে এসে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট বিচার প্রার্থনা করছেন। দক্ষিন জয়পুর গ্রামের অনুপ সিকদার জানান,চেয়ারম্যানের বাসার পিছনে আমার ক্রয়কৃত তিন কাঠা জমি দখল করে জমির সমস্ত মাটি কেটে নিয়ে যায় এবং লোকের কাছে বলে উক্ত জায়গা আমি ক্রয় করেছি । এ ব্যপারে আমি থানায় অভিযোগও করেছি বলে জানান। ওই চেয়ারম্যানের বিরুদ্ধে তার দূনিতীর চিত্র তুলে ধরেও ইউনিয়নবাসী ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন।

এ ব্যাপারে শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র জানান আমার পিছনে একটি জামাত বিএনপি চক্র আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র চালাচ্ছে। আমি এদের বিরুদ্ধে আইনের আশ্রয় নিব।

এ ব্যাপারে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ শেখ মোঃ আশ্রাফুজ্জামান মুঠো ফেনে জানান অভিযোগ পেলে নিয়ম মাফিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে কেউকে ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT