বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম
ড্রাগন চাষে সফলতার নতুন গল্প নেছারাবাদের চাষীদের। দৈনিক শীর্ষ সংবাদ সাম্প্রদায়ীক সম্প্রীতির বন্ধন অটুট রেখে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে ——মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী নাদিরা বেগমের শারীরিক সুস্থতা কামনায় এনপিপির  দোয়া মোনাজাত বিনা প্রতিদ্বন্দিতার নির্বাচন গণতন্ত্রের বিকাশ নষ্ট হচ্ছে -শেখ ছালাউদ্দিন ছালু নেছারাবাদের মশারি শিল্পকে টিকিয়ে রাখতে দরকার সরকারি সহযোগি।দৈনিক শীর্ষ সংবাদ আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন পিরোজপুর জেলা প্রশাসক পল্লীবিদ্যুতের যন্ত্রাংশ ও শ্রমিকদের থাকার স্থান এখন স্কুল নেছারাবাদে স্কুলঘরে মটর সাইকেলের গোডাউন স্বরূপকাঠিতে মৎস্যজীবিদের সঙ্গে মত বিনিময় সভা নেছারাবাদে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষাণ/কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ভারতে এলাকার পর এলাকা জুড়ে পঙ্গপালের ঝাঁক।দৈনিক শীর্ষ সংবাদ

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৫১৭ জন দেখেছেন
নোভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) আতঙ্কে মধ্যে পশ্চিম ভারতের একাধিক রাজ্যে ঢুকে পড়েছে পঙ্গপালের ঝাঁক। এতে দেশটির পাঁচ রাজ্যের কৃষকরা আশঙ্কায় দিন কাটাচ্ছেন।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোও খারাপ কিছুর ইঙ্গিতই দিচ্ছে। ভিডিওগুলিতে দেখা যাচ্ছে, কীভাবে মাইলের পর মাইল উড়ে আসছে পঙ্গপালের দল। মেঘের মতো ঢেকে ফেলছে এলাকা। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিও শেয়ার করে লিখেছেন, এমনটি দেখিনি জীবনে।
একেবারে শহরের মধ্যে, মানে জয়পুরের পাকা বাড়ির ছাদে, এলাকার পর এলাকা জুড়ে যেভাবে পঙ্গপালের ঝাঁক উড়ে চলে যাচ্ছে তা দেখলে আতঙ্কিত না হয়ে পারবেন না কেউ। পূর্ব আফ্রিকায় এই দলের কারণেই ফসল নষ্ট হয়েছিল; সেখানে খাদ্যসংকটে পড়েছিলেন সাধারণ মানুষ। তেমন পঙ্গপালের দলই এসেছে ভারতে।
স্বাভাবিক কারণে প্রশাসনের কপালে ভাঁজ পড়েছে। তবু লড়াই করার চেষ্টা চলছে।
স্থানীয় প্রশাসনের বরাতে নিউজএইটটিনের প্রতিবেদনে বলা হয়েছে, ড্রোনের সাহায্যে পঙ্গপালের ঝাঁক মোকাবিলা করা হবে। বিশেষ দল এসেছে পরিস্থিতি নজর রাখতে ও মোকাবিলা করতে। শেষ খবর পাওয়া পর্যন্ত মহারাষ্ট্রে প্রবেশ করেছে এই বিশাল পঙ্গপালের ঝাঁক।(সংগ্রহীত সূত্র)

শেয়ার করুন

একই ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2020 dailyshirshosongbad
Developed By NCB IT